হ্যালিও এস ১ এর সাথে পাওয়ার ব্যাংক ফ্রি

দেশের বাজারে পাওয়া যাচ্ছে অ্যান্ড্রয়েড ভিত্তিক নতুন স্মার্টফোন “হ্যালিও এস ১”। প্রিমিয়াম ক্যাটাগরির এই হ্যান্ডসেটটি অত্যাধুনিক ফোর জি সম্পন্ন । হ্যান্ডসেটটির বিশেষ কিছু ফিচার তুলে ধরা হলো।

ডিজাইনঃ সেট টির ডিজাইন মেটাল বেজেল ডায়মন্ড কাটিং এবং সেটটির দু পাশেই ব্যাবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩ । সেটটির পুরুত্ব মাত্র ৬.৯৫ মিলিমিটার। একটি মাত্র রঙেই (সাদা) সেটটি পাওয়া যাচ্ছে।

ডিসপ্লেঃ ৫ ইঞ্চি ডিসপ্লে হওয়ার কারণে ভিউইং এঙ্গেল অনেক বেশী। এইচ ডি রেজ্যুলেশন (১২৮০x৭২০) হওয়ার কারণে এইচ ডি ভিডিও দেখা যাবে সাবলীল ভাবে। মীরাভিশন টেকনোলোজির কারনে ডিভাইসের স্ক্রীন কালার চোখে যেমন আরামদায়ক। ছবি, ভিডিও, ওয়েব পেজ, এ্যাপস টেক্সট সব ফুটে উঠবে আরও অসাধারণভাবে।

পারফর্মেন্সঃ ১.৩ গিগাহার্জ ৬৪ বিটের অক্টাকোর প্রসেসর রয়েছে। এতে ব্যাবহার করা হয়েছে মিডিয়াটেক (MTK6753) এর প্রসেসর।  ২ জিবি র‍্যাম এবং GPU (Mali T720 MP4)   হওয়াতে গেইমিং এর ক্ষেত্রে ও মাল্টি টাস্কিং এ ভালো পারফর্মেন্স পাওয়া যাবে। ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি । এটি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

ক্যামেরাঃ ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরাতে অসাধারণ ছবি উঠবে। ক্যামেরার বিশেষ বিশেষ ফিচার গুলোর মধ্যে থাকছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড, প্যানারোমা মোড। ই হ্যান্ডসেটটিতে ব্যাবহার করা হয়েছে নিউ জেনারেশন এর সনি ইমেজ প্রসেসিং (Sony IMX 214 এবং Aperture: F2.0) সেন্সর, ফলে ক্যাপচার করা যাবে আরও মনোমুগ্ধকর ও প্রাণবন্ত ছবি। ফ্রন্ট ক্যমেরা টি ৮ মেগাপিক্সেল হওয়ার ফলে স্কাইপি তে ভিডিও চ্যাট করা যাবে দ্বিধাহীন ভাবে। হেলিও এস ১ এ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাহায্যে সেলফির ছবি গুলো হবে অনেক বেশী অকৃত্রিম, এছাড়াও স্কাইপি, ভাইবার বাদেও অন্যান্য ভিডিও চ্যাটিং সফটওয়্যার দিয়েও ভিডিও চ্যাট করা যাবে সাবলীল গতিতে।

ব্যাটারীঃ এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে ২৪০০ মিলিএ্যাম্পিয়ার এর লি-পলিমার ব্যাটারী । অ্যামোলেড ডিসপ্লে ব্যাবহার করার কারণে ব্যাটারী খরচ ও হয় সাধারণের তুলনায় অনেক কম।

অন্যান্য: তবে ফোর জি নেটওয়ার্ক ওপেন থাকলে বাজারের অন্যান্য ফোর জি হ্যান্ডসেট এর মতো এই হ্যান্ডসেটটিরও ব্যাটারী ব্যাকআপ তুলনামূলক ভাবে কম পাওয়া যাবে।  হ্যান্ডসেটটির মুল্য ১৪৪৯০ টাকা সাথে আছে ৫০০০ এম.এ.এইচ এর একটি পাওয়ার ব্যাংক একদম ফ্রি।

Share This:

*

*