ডিরেক্ট অপারেটর বিলিং নিয়ে রবি-এটুআইর মধ্যে সমঝোতা

দেশের নাগরিদের বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিভিন্ন সরকারি সেবার অর্থ পরিশোধের প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে ডিরেক্ট অপারেটর বিলিং (ডিওবি) পেমেন্ট সিস্টেম চালু করতে একসাথে কাজ করবে আইসিটি বিভাগের অ্যাস্পায়ার টু ইনোভেট এটুআই এবং রবি আজিয়াটা লিমিটেড। এই উপলক্ষে রাজধানীর আইসিটি টাওয়ারে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

এটুআইয়ের প্রজেক্ট ডিরেক্টর ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির এবং রবির চিফ স্ট্র্যাটেজি অফিসার রুহুল আমিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এমওইউ-টি সই করেন। এসময় এটুআইয়ের প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ মাজেদুল ইসলাম, ডিজিটাল সার্ভিস ২-এর টিম লিড (উপ-সচিব) খন্দকার মনোয়ার মোরশেদ, হেড অব ডিজিটাল বিজনেস, রেজওয়ানুল হক জামি, ন্যাশনাল কনসালটেন্ট, মোহাম্মদ মশিউর রহমান, রবির ভিএএস অ্যান্ড নিউ বিজনেসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, আহমেদ আরমান সিদ্দিকী, পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড সাসটেইনেবিলিটির ভাইস প্রেসিডেন্ট, শরীফ শাহ জামাল রাজ, জেনারেল ম্যানেজার, ভিএএস অ্যান্ড নিউ বিজনেস, শফিক শামসুর রাজ্জাকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিওবি হলো একটি অর্থপ্রদানের পদ্ধতি যার মাধ্যমে মোবাইল ফোন গ্রাহকরা এয়ারটাইম ব্যবহার করে বিভিন্ন ডিজিটাল সেবা, ইউটিলিটি বিল ইত্যাদির অর্থ পরিশোধ করতে পারেন। সকল সরকারি সেবায় ডিওবি চালু হলে পেমেন্ট চ্যানেলের ঝক্কি দূর করা সম্ভব হবে এবং একইসাথে দেশের সকল নাগরিক বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠী ঘরে বসে বিভিন্ন ডিজিটাল সেবা উপভোগ করতে পারবেন। চুক্তির আওতায় ডিওবি-ভিত্তিক নতুন নতুন সেবা বাস্তবায়নের লক্ষ্যে একযোগে কাজ করবে এটুআই ও রবি। 

Share This:

*

*