আঙ্গুল বাঁকা হতে পাবে স্মার্ট ফোন ব্যবহারে!

স্মার্ট ফোন ব্যবহারের বিভিন্ন সুবিধার পাশাপাশি রয়েছে বিভিন্ন অসুবিধাও। অতিরিক্ত স্মার্টফোন ব্যবহারের ফলে বর্তমানে যে বিষয়টি অধিক আলোচিত তাহলো আঙ্গুল বাঁকা হয়ে যাওয়া। বর্তমানে অনেকেরই এ সমস্যাটি হচ্ছে।

আপনার ও যদি হয়ে থাকে তবে ভয়ের কিছুনেই। কারণ এটা এখন অনেকের ইহচ্ছে। সিডনি মর্নিং হেরাল্ড সম্প্রতি তাদের এক প্রতিবেদনে জানায়- যারা দিনে অন্তত ৬ঘন্টা স্মার্ট ফোন ব্যবহার করেন তাদের ‘স্মার্ট ফোন পিঙ্কি’নামের এই লক্ষণ টি দেখা যায়।

অস্ট্রেলিয়ার কার্টিন বিশ্ববিদ্যালয়ের ক্লিনি কাল ফেলোডেভ পার সনস বলেন,  স্মার্ট ফোন ব্যবহারের কারণে আঙ্গুল স্থায়ীভাবে বাঁকার সম্ভাব না কম। তবে এ সমস্যার সমাধানে আঙ্গুলের নরম টিস্যুর উপর ৬ঘন্টা বল প্রয়োগ করা যেতে পারে। যা এই সমস্যা সমাধানে সহায়ক হবে। হাতের ছোট আঙ্গুলটি স্মার্ট ফোনের ভর নেওয়ার কারণেই এটি সাময়িক ভাবে বেঁকে যায়।

পারসন সেরত থ্যানু সারে, স্মার্ট ফোন সম্পর্কিত সমস্যা গুলো হাতের শেষাংশে বেশি ঘটে থাকে। তিনি বলেন, ফোনের স্ক্রিনের আকৃতি যত বড় হয়, স্মার্ট ফোনটি আঁকড়ে ধরার জন্য হাতের আঙ্গুল গুলোও তত বেশি প্রসারিত করতে হয়। তবে এই সমস্যার সমাধানের সব চেয়ে সহজ উপায় হলো, খুব বেশি সময় ধরে একটানা ফোন ব্যবহার থেকে বিরত থাকা।

Share This:

*

*